Wifi Attendance System

Model : Jk-122, Brand : Jk techbd

Price : 3000 Taka

Available 5 Pcs
Quantity :

Description:

এটেন্ডেন্স সিস্টেম বলতে আমরা আই,ডি কার্ড, ফিঙ্গার প্রিন্ট, ফেস ডিটেকশন এগুলোকেই জানি। কিন্তু আমাদের ওয়াইফাই এটেন্ডেন্স সিস্টেমে এর কোনোটারই দরকার নেই।
অফিসে লোকজন স্মার্টফোন সঙ্গে নিয়ে আসবে আর যাবে, আর এই Wifi Attendance device স্বয়ংক্রিয়ভাবে সবার Attendance, Overtime, Late ইত্যাদি হিসাব করে রাখবে। এমনকি অপরিচিত লোকজনের Attendance এর হিসাবও রাখা যাবে।

Working Principle :
এটি মূলত wifi Communication Technology ব্যবহার করে থাকে। এটি আশেপাশের সমস্ত Active WiFi Device-কে Scan করে এবং তাদের MAC address গুলো ডাটাবেস-এ জমা করে। অতঃপর ডাটাবেস প্রতিটি MAC ও সময় বিশ্লেষণ করে Attendance, Overtime, Late, pre-exit ইত্যাদি নির্ণয় করে।
বর্তমানে কোনো অফিসএর বেশিরভাগ কর্মচারী স্মার্টফোন ব্যবহার করে থাকেন। ফলে Wifi Attendance এর মাধ্যমে তাদের আসা-যাওয়ার হিসাব রাখা যাবে অনায়াসে। তাই সকাল বিকাল আর মনে করে ID কার্ড show করতে হবে না। তবে ইচ্ছে করলে কেউ ID কার্ড এর মাধ্যমেও অ্যাটেনডেন্স দিতে পারবেন , কেননা ওয়াইফাই এর পাশাপাশি এতে ID কার্ড স্ক্যানারও রাখা হয়েছে।
অ্যাটেনডেন্স এর পাশাপাশি এটি access control হিসাবেও ব্যবহার করা যাবে। অনুমোদিত ID কার্ড এর মাধ্যমে door lock নিয়ন্ত্রণ করা যাবে। যেমন valid ID কার্ড show করলে দরজা খোলে যাবে।

Field of Use :
Attendance : কর্মচারীদের সারা বছরের Attendance, Overtime, Late, pre-exit ইত্যাদি নির্ণয় করা।
Internet Use : স্কুল, কলেজ বা বাড়িতে কে কতসময় ওয়াইফাই ব্যবহার করলো তা নির্ণয় করা।
MAC Scan : আশেপাশের সমস্ত ওয়াইফাই ডিভাইস স্ক্যান করা ও MAC address বের করা।
Access Control : অফিস বা ব্যাঙ্ক এর দরজা বা অন্য কোনো সিস্টেম নিয়ন্ত্রণ করা
Visitor Count : অফিস, মার্কেট, ব্যাঙ্ক-এ গ্রাহক বা দর্শনার্থীর সংখ্যা অনুমান করা ।


User Manual :

এটি একটি ওয়াইফাই নির্ভরশীল ডিভাইস। এর পূর্ণ ব্যবহারের জন্য এতে অবশ্যই নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

Connection : সাথে দেওয়া 5V adapter এর সাহায্যে ডিভাইসটি চালু করুন। আপনার মোবাইলের ওয়াইফাই on করে হটস্পট সার্চ করুন। সার্চ লিস্টে “Wifi Attendance” নামে নেটওয়ার্ক-এ কানেক্ট করুন। পাসওয়ার্ড 12345678, কানেক্ট হওয়ার পর মোবাইল এর ইন্টারনেট ব্রাউজার (Google Chrome) ওপেন করুন। ব্রাউজার এর address bar -এ 192.168.4.1 লিখে ok করুন। উক্ত ডিভাইসটি নিয়ন্ত্রণ করার জন্য Wifi Access Control নামে একটি ওয়েব পেইজ পাবেন।

Hotspot Setting : এখানে ক্লিক করে হটস্পট নাম Wifi Attendance এবং পাসওয়ার্ড 12345678 এগুলো পরিবর্তন করা যাবে। নতুন প্রদত্ত নাম বা পাসওয়ার্ড অবশ্যই ইংরেজিতে দিতে হবে।

Wifi Setting : ইন্টারনেট সংযোগের জন্য যে রাউটার এর সাথে কানেক্ট করতে চান তার নাম (SSID) এবং পাসওয়ার্ড Wifi Setting এর মাধ্যমে ইনপুট দেওয়া যাবে। আপনার রাউটার এর সাথে কানেক্ট হলে Network IP : 192.168.0.10x দেখাবে। আর কানেক্ট না হলে Network IP : (IP unset) দেখাবে।

MAC List Setting : এই সেটিংস থেকে ডিভাইসের EEPROM মেমোরিতে MAC address সেইভ করতে পারবেন। এই পেইজে আশেপাশের সর্বশেষ প্রাপ্ত ১০টি ওয়াইফাই ডিভাইসের MAC লিস্ট দেখা যাবে। এই MAC কপি পেস্ট করে সেইভ করতে হবে। বিঃদ্রঃ শুধু মাত্র মেমোরিতে সেইভ করা MAC দিয়েই Door Unlock করা যাবে।

RFID Send to Onlinebd : স্ক্যান করা আই.ডি কার্ড এর ট্যাগ নম্বর অনলাইন ডাটাবেস এ সেইভ করা বা না করার option এখানে পাওয়া যাবে। Yes ক্লিক করলে সকল ট্যাগ নম্বর ডাটাবেস এ সেইভ হবে , No ক্লিক করলে কোনো ট্যাগ নম্বর-ই সেইভ হবে না .

MAC Send to Onlinebd : অটোমেটিক ওয়াইফাই স্ক্যান করে প্রাপ্ত MAC address অনলাইন ডাটাবেস এ সেইভ করা বা না করার option এখানে পাওয়া যাবে। Any_MAC ক্লিক করলে সকল MAC address ডাটাবেস এ সেইভ হবে। Saved MAC ক্লিক করলে মেমোরিতে সেইভ থাকা MAC এর সাথে compare করে তবেই ডাটাবেস-এ সেইভকরবে। No_MAC ক্লিক করলে কোনো MAC address-ই সেইভ হবে না।

Wifi Reset Button : উপরুক্ত সকল সেটিংস delete অথবা factory reset করার জন্য ডিভাইসের পিছনে একটি ওয়াইফাই reset বাটন রয়েছে। ডিভাইসটি power on বা চালু করার সময় Wifi Reset Button টি চাপ দিয়ে ৩ সেকেন্ড ধরে রাখতে হবে।


RFID Card Setting : ID কার্ড এর মাধ্যমে door lock কন্ট্রোল করার জন্য এই Setting ব্যবহার করতে হয়। এই Setting এর জন্য ওয়াইফাই, ইন্টারনেট বা মোবাইল প্রয়োজন নেই। প্রথমে যেকোনো একটি RFID কার্ডকে মাস্টার কার্ড হিসাবে সেইভ করতে হবে। মাস্টার কার্ড ছাড়া অন্য কোনো কার্ড add বা delete করা যাবে না।

Add Master card : নতুন মাস্টার কার্ড সেইভ করা অথবা পূর্বের সেইভ করা মাস্টার কার্ড ডিলিট করার জন্য পেছনে থাকা RFID Reset button টি ১০ সেকেন্ড চেপে ধরে রাখুন । এতে ডিভাইসের লাল বাতিটি জ্বলে থাকবে। এই অবস্থায় একটি RFID কার্ড ডিভাইসটির সামনে show করলে তা মাস্টার কার্ড হিসাবে সেইভ হয়ে যাবে। অতঃপর কয়েক সেকেন্ড পর ডিভাইসটি রিস্টার্ট করুন।
Add Access card : অন্যান্য কার্ড Add, Delete করার জন্য প্রথমে মাস্টার কার্ড দিয়ে এর মালিকানা যাচাই (Ownership verification) করতে হবে। এজন্য মাস্টার কার্ডটি show করুন। সঠিক হলে লাল-সবুজ বাতি পর্যায়ক্রমে জ্বলতে থাকবে। এই অবস্থায় অন্য একটি কার্ড show করুন, কার্ডটি সেইভ (Add) হয়ে যাবে এবং শুধু সবুজ বাতিটি ৩বার জ্বলবে, একই কার্ড পুনরায় show করুন, এবার কার্ডটি delete হয়ে যাবে এনং শুধু সবুজ বাতিটি ৩বার জ্বলবে।
সকল কার্ড Add বা Delete করা শেষ হলে exit করার জন্য পুনরায় মাস্টার কার্ডটি show করুন।



Specification:

Input voltage : 5V, 500mA
Card Type : 13.5MHz RFID
Card Memory : 20 card (eeprom)
Card Storage : unlimited (online)
MAC Memory : 10 MAC (eeprom)
MAC Storage : unlimited (online)
Wifi Range : 20 feet
RFID Distance : 4cm
Device Size : 115x50x26 mm
Color : Silver+Black
Body : 3D printed, PLA+
AP/Hotspot : wifi Attendance
Hotspot pass : 12345678
APip : 192.168.4.1
Wifi network name : admin
Wifi password : 12345678
Database : onlinebd.org/rfid



Onlinebd Database:
Attendance, Overtime, EntryLate, PreExit ইত্যাদি এবং অনলাইন database সম্পর্কে বিস্তারিত জানতে www.onlinebd.org/rfid ক্লিক করে লগইন করুন।
Device id : 4013
Password: 1234




>> মাত্র ১০০ টাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে সারাদেশে পণ্য সরবরাহ করা হয় ।
>> আমাদের বিক্রয় প্রতিনিধির নিকট থেকেও পণ্য সংগ্রহ করতে পারেন।
>> আমাদের পণ্য বা সেবা সংক্রান্ত যেকোনো জিজ্ঞাসা, অভিযোগ বা পরামর্শ থাকলে ফোন করুন ০১৭৫৮৮৬৬০১৬, ০১৭২৭৬৭৪৬৮৬, ০১৯২২৯৮৭৯২০




Similar Product
10068 Wifi Temperature and Humidity monitoring
Price : 3000 Taka
9589 Wifi Pump Controller
Price : 6000 Taka
3360 Home Security System (wireless)
Price : 890 Taka
3329 WiFi Remote Switch
Price : 599 Taka
3104 Home Security System (spot-3)
Price : 390 Taka


Corporate Office :
20/11 Tajmahal Road
Mohammadpur, Dhaka-1207



JK-Technology Bangladesh 2014-2024
Develop by onlinebd.org